জকিগঞ্জের সেই দুই রির্টানিং কর্মকর্তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি, নগদ টাকা ও ফেন্সিডিল উদ্ধার


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : জানুয়ারী ৫, ২০২২, ৬:২৮ অপরাহ্ন /
জকিগঞ্জের সেই দুই রির্টানিং কর্মকর্তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি, নগদ টাকা ও ফেন্সিডিল উদ্ধার

জকিগঞ্জের সেই দুই রির্টানিং কর্মকর্তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি, নগদ টাকা ও ফেন্সিডিল উদ্ধার

জকিগঞ্জের দুই রির্টানিং কর্মকর্তার যোগসাজশে ভোট জালিয়াতির অভিযোগে কাজলসার ইউনিয়নের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এ সময় অভিযুক্ত দুই নির্বাচন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়, বুধবার ভোটের দিন সকালে কাজলসার ইউনিয়নের ৪টি ইউনিয়নে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে ভোটার সংখ্যা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক ব্যালট পেপার পৌঁছানো হয়নি। ভোট শুরুর পর দুপুর পর্যন্ত মরিচা ভোটকেন্দ্রে ব্যালট পেপারের অভাবে ভোটাররা ভোট দিতে না পারার বিষয়টি গোয়েন্দা সংস্থার নজরে আসে। এ সময় ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা উপজেলা কৃষি অফিসার আরিফুল হকের সঙ্গে যোগযোগ করা হলে উর্ধ্তন কর্মকর্তাদেরকে জানান, তিনি নিজে প্রয়োজনীয় ব্যালট পেপার কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা আরিফুল হক ব্যালট পেপার নিয়ে মরিচা ভোটকেন্দ্রে গেলে তাঁর গাড়ি থেকে সিল মারা কাজলসার ইউপির আওয়ামী লীগ প্রার্থী জুলকার নাইন লস্করের নৌকার ৪ শ ব্যালেট পেপার, পুরুষ সদস্য প্রার্থীর ও সংরক্ষিত মহিলা প্রার্থীর ৪শ ব্যালেট পেপার, ও বারহাল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীর সীল ছাড়া ৪৫৬ টি ব্যালট উদ্ধার করে পুলিশ। এ সময় তাদের কাছে নগদ ১ লক্ষ ২১ হাজার ৫শত টাকা পাওয়া যায়।

এ কারণে বিকাল ৩টার দিকে পুরো ইউনিয়নের ভোট স্থগিত করে প্রশাসন। অভিযুক্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিব ও রিটার্নিং কর্মকর্তা আরিফুল ইসলামকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে অফিসে তল্লাসি করে এক বোতল ফেন্সিডিল, কয়েক বান্ডিল টাকা ও দামি সিগারেট উদ্ধার করা হয়। স্থগিত হওয়া কাজলাসর ইউনিয়ন সন্ধ্যার দিকে পরিদর্শন করেন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন।

এদিকে, দুই রির্টানিং কর্মকর্তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম। বুধবার রাত ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে ও মাদক নিয়ন্ত্রন আইনে পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানাগেছে।