লিডিং ইউনিভার্সিটির মাইক্রোকন্ট্রোলার বিষয়ক কর্মশালা উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : জুলাই ৫, ২০২১, ১০:২০ পূর্বাহ্ন /
লিডিং ইউনিভার্সিটির মাইক্রোকন্ট্রোলার বিষয়ক কর্মশালা উদ্বোধন

লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রনিক্স ক্লাবের উদ্যোগে মাইক্রোকন্ট্রোলার বিষয়ক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ জুলাই) সন্ধ্যায় অনলাইন “Inauguration of workshop on Microcontroller” শীর্ষক এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা IC, Circuit solutions, Arduino coding ইত্যাদি বিষয়ে বিস্তারিত শিখতে পারবেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী এবং সম্মানিত অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা উপস্থিত ছিলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম.এস. রহমান পীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লিডিং ইউনিভার্সিটি ইলেকট্রনিক্স ক্লাবের উপদেষ্টা গোলাম মাহফুজ চৌধুরী।

লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রনিক্স ক্লাবের অনেক কৃতিত্ব রয়েছে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে ড. সৈয়দ রাগীব আলী বলেন, রোবটিক এবং ইলেকট্রনিক বিভিন্ন প্রতিযোগিতায় এ ক্লাব সুনামের সাথে সাফল্য এনেছে। স্কলারশিপ, রিসার্চ এবং পাবলিকেশনেও এ ক্লাব সদস্যদের রয়েছে অনেক অর্জন। ভবিষ্যতেও এসব ফিল্ডে লিডিং ইউনিভার্সিটি ইলেকট্রনিক্স ক্লাব অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে তিনি আশা প্রকাশ করেন এবং এর সফলতা কামনা করেন।

উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা বলেন, ইনভেনশন অব মার্স রোভার এবং বুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের টীমের সাথে রোবটিক ফাইটে এ ক্লাবের সাফল্য অর্জন সত্যিই লিডিং ইউনিভার্সিটির জন্য গৌরবের বিষয়। এ ক্লাব আরও সামনের দিকে এগিয়ে যাবে এ প্রত্যাশা ব্যক্ত করে তিনি ওয়ার্কশপের সফলতা কামনা করেন।

মাহজাবিন তাবাসসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ইইই বিভাগের প্রফেসর ড. শাহরিয়ার খান, লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি, ইলেকট্রিক্স ক্লাবের সহ-উপদেষ্টা নাফিজ শাহরিয়ার, ক্লাব প্রেসিডেন্ট শাওন দাস এবং ওয়ার্কশপ কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আল-মামুন।

দ্বিতীয় সেশনে “Road Map to Higher Education in Foreign Countries” বিষয়ে কি-নোট স্পীকার হিসেবে আলোচনা করেন Lead Project Engineer EVdirect, Toronto, Canada এর শাদমান রায়হান।

কর্মশালায় লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক -শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন