সাঈদ খোকনের ডাকে ক’জন সাড়া দেবে!


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : জুলাই ৫, ২০২১, ৯:৫০ পূর্বাহ্ন /
সাঈদ খোকনের ডাকে ক’জন সাড়া দেবে!

দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়ে সাঈদ খোকন বলেছেন, ‘প্রয়োজনে আবার সংগ্রামের ডাক দেওয়া হবে।’ সাঈদ খোকন হয়তো নিজেকেই ‘মেয়র হানিফ’ ভাবছেন! আর আমি ভাবছি সাঈদ খোকনের ডাকে কয়জন সাড়া দেবে!

ঢাকার মেয়র, জনতার মেয়র, আমাদের প্রিয় মেয়র হানিফ ভাইয়ের ডাকে সাড়া দিয়ে জনতা একসময় এই ঢাকা শহর অচল করে দিয়েছিলো! সাঈদ খোকন যদি ভেবে থাকেন শুধুমাত্র মেয়র হানিফের সন্তান হওয়ার সুবাদেই জনগণ তার ডাকে সাড়া দিয়ে রাস্তায় নামবে তাহলে তো তাকে মির্জা ফখরুল আর রিজভিদের থেকে আলাদা করে ভাবার আর সুযোগই থাকে না!

বিভিন্ন বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ আচরণ এবং কর্মকাণ্ডের জন্য দলের নেতাকর্মীদের মাঝে এবং মেয়র হিসেবে ব্যর্থতার কারণে জনগণের মাঝে সাঈদ খোকন তার গ্রহণযোগ্যতা বহু আগেই হারিয়ে ফেলেছেন। এই ব্যাপারটি হয়তো সাঈদ খোকন তার হুঙ্কার বা ফাঁকাবুলি দেওয়ার আগে আন্দাজ করতে পারছেন না। এই যে ‘আন্দাজ’ করতে পারছেন না -এটাও তার একটা রাজনৈতিক অযোগ্যতা।

আমাদের এই প্রিয় বাংলাদেশে এমন অনেক শ্রদ্ধেয় ও মহান নেতা এসেছেন যারা তাদের জীবনের মূল্যবান সময় ও শ্রম এই ‘বাংলাদেশ’ এবং ‘বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির তরে অকাতরে দ্বিধাহীন চিত্তে বিলিয়ে দিয়ে গিয়েছেন, যাদের নাম শুনলে শুধু আমাদের মতো আওয়ামী সমর্থকরাই না বরং দলমত নির্বিশেষে যেকোনো দেশপ্রেমিক নাগরিকেরই মাথা আজও শ্রদ্ধায় নত হয়ে আসে।

আইরনি হলো, এইসব মহান রাজনীতিবিদদের অনেকেই তাদের যোগ্য উত্তরসূরি রেখে যেতে পারেননি। শুধু তাইই নয় চরম দুর্ভাগ্য হলো, আমাদের এই মহান নেতাদের কেউ কেউ এমন কিছু উত্তরসূরি রেখে গেছেন যারা তাদের পিতৃপুরুষের গৌরবোজ্জ্বল ইতিহাসের সিলসিলা তো ধরে রাখতে পারেনইনি বরং নিজেদের দুর্নীতি আর প্রশ্নবিদ্ধ আচরণে উল্টো তাতে আরও কালিমা লেপন করেছেন। সাঈদ খোকনও তার ব্যতিক্রম নন।

সোশ্যাল মিডিয়া বিভাগের আরো খবর

আরও খবর